Latest Movie
Loading...

Saturday, October 4, 2014

ব্লগিং কি সত্যিই আপনার জন্য...? তাহলে কি ব্লগার হওয়ার ইচ্ছা আছে আপনার...? তো দেখে নিন আসলেই ব্লগিং আপনার জন্য নাকি শুধুই সময় নষ্ট করা?

Be the first to comment!
Your AD Here
সফল ব্লগার সফল ব্লগার

হয়তো ইচ্ছা হল ব্লগ একটা খুলে বসলেন , অথবা পডালেখা/চাকরির পাশাপাশি একটা এক্সট্রা র্আরনিং ওয়ে তৈরী করতে আপনি ব্লগিং এ নেমে পডলেন খুব আশা নিয়ে কিংবা টাকার লোভে । দেখা গেল আপনি ব্লগ একটা তৈরী করলেন , হয়তো সেখানে লিখা শুরু করলেন বা শুরু করলেন কপি-পেস্ট তারপর দেখাগেল আপনার ভিসিটর নামক বস্তুটির বডই অভাব, অতপর সামান্য চালাক হলেই শুরু হবে স্পামিং..আর স্পামিং এর জ্বালাই মানুষজনরে থাকতে দিবেন না । অ:তপর হতাশ হয়ে বাডি ফিরবেন....যে পথ দিয়ে এসেছিলেন ঠিক সেইপথ দিয়েই । তো কি করবেন যদি হতে চান একজন সফল ব্লগার...............................?

আসলে ব্লগিং জিনিসটা অনেক সহজ একটা ব্যাপার কিন্তু সবার জন্য না । যারা নতুন এই পথে আসবে তারা মাঝপথেই দেখতে পাবে ব্যার্থতা কেননা ব্লগিং এর রোলস-ই এইটা । কিন্তু একটা কথা আছে ব্যার্থতার পরই আসে সফলতা , এই ক্ষেত্রেও কথাটি 100% সত্য..ব্লগিং এ সফলতা একদিনে আসে না সফলতা আসবে আপনার দেয়া শ্রম থেকে । আপনাকে ব্লগিং এর জন্য যথেষ্ট্য শ্রম দিতে হবে , শ্রম দিতে গিয়ে মাঝপথে হাল ছেডে দিলে হবে না ঠিকে থাকতে হবে । যদি একদম নতুন ব্লগিং শুরু করতে চান আমি বলব টাকা খরচ না করে বরং ব্লগারে একটি ব্লগ তৈরী করুন । চাইলে আপনি ওর্য়াডপ্রেস কিংবা ওয়েবলিতেও করতে পারেন তবে আমার মনে হয় আপনার ব্লগস্পট এ করাই ভাল কেননা এতে তেমন একটা কোডিং না জানলেও চলে এবং সুপার এসইও ফ্রেন্ডলি , যার ফলে সার্চ রেজাল্টে টপ লেভেলের সাইটগুলোর সাথেও প্রতিদন্ধিতা করতে পারবে আপনার ব্লগস্পট সাইট । এই তো গেল ব্লগ খোলার পালা এবার গুগল থেকে ভাল একটি টেম্পলেট ডাউনলোড করে ব্লগারে এড করুন । ব্লগারে এসইও করার জন্য গুগলের সাহায্য নিতে পারেন না পারলেও সমস্যা নেই আমি আছি..এর পর থেকেই আসছে ব্লগার নিয়ে বেশ কিছু পর্ব এই ব্লগে... ।

এবার আপনি নিজের জ্ঞানটুকু শেয়ার করার চেষ্টা করুন আপনার ব্লগে , সাবধান কপি-পেষ্ট করবেন না একমাত্র কপিপেস্ট আপনার পুরো ব্লগটিকে ডাউন করে দিতে পারে গুগল সার্চে । বিভিন্ন ফোরাম সাইটে একাউন করুন সেখানে কয়েকটা পোস্ট করুন সাথে আপনার ব্লগে তাদের আমন্ত্রন জানান । যদি ভাল লিখতে পারেন তবে অবশ্যই আপনার ব্লগে ভিজিটর আসবে । ভিজিটর বাডলে গুগলে এডসেন্স এর জন্য আবেদন করতে পারেন কিংবা Yllix/bidvertizer/chitika থেকে এড নিয়ে তা ব্লগে দিতে পারেন । তবে আপনি যদি শুধুমাত্র অর্থের জন্য ব্লগিং করেন তবে আপনি আশাহত হবেন একদম শিউর কেননা ব্লগিং এর উদ্দেশ্য হওয়া উচিত ভিজিটরের চাওয়া মিটানো আর আপনি যদি সত্যিই ভিজিটরের চাহিদা একবার মিটাতে সক্ষম হন তবে আর আপনাকে ফিরে তাকাতে হবে না । ব্লগার এবং ব্লগিং নিয়ে আরো কিছু পোস্ট করার ইচ্ছা আছে তবে আপনাদের সাডার একান্ত প্রয়োজন.....বাকি পোস্টগুলো পাবেন এই ব্লগে....অপেক্ষা করুন,,,,,,,,বিদায়

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment