Latest Movie
Loading...

Tuesday, March 1, 2016

ভাবতেছেন প্রোগ্রামিং শিখবেন কিন্তু গাইডলাইন পাচ্ছেন না ? এদিকে আসুন , কি শিখতে চান পুরোটাই শিখুন বাংলায়

Your AD Here
Learn In Bangla


কি অবস্থা সবার ? আশা করি ভালই , পরিক্ষার ব্যাস্ততার কারণে এতদিন লিখা হয়ে উঠেনি খুব একটা তবে এখন চেষ্টা করব নিয়মিত লিখার ।

তো যা নিয়ে লিখছিলাম, আপনি হয়তো ইতিমধ্যে বিভিন্ন প্রোগ্রামিং লেঙ্গুয়েজ শিখতে চেয়েছেন বা চাচ্ছেন , কিন্তু হায় সব টিউটোরিয়াল তো ইংরেজিতে !! ঠিকমত বোঝে উঠতে না পারলে আর শিখে ই বা লাভ কি হ্যা ? যারা ইংরেজি ভাল পারেন তাদের জন্য হয়তো বিষয় টা সহজ , আর যারা চালিয়ে নেয়ার মত পারেন তাদের জন্য খুব একটা কঠিন না হলেও বলা যায় মোটামুটি কঠিন-ই ,কি তাইতো ??

তো আমার আজকের লিখা তাদের জন্য যারা সবকিছুই বাংলায় শিখতে চাই । দেখে নিন তো  নিচের কোনটি আপনার খুব বেশি শেখার ইচ্ছা আছে ?
১/সি++ প্রোগ্রামিং
২/সি প্রোগ্রামিং
৪/অ্যান্ড্রয়েড এপ্লিকেশন ডেভেলপমেন্ট
৫/অ্যান্ড্রয়েড এপইনভেন্টর ডেভেলপমেন্ট
৬/আইফোন এপ্লিকেশন ডেভেলপমেন্ট
৭/পাইথন

 চিহ্নত কোর্স গুলো সম্পূর্ণ শেষ, বাকিগুলো এখনো পুরোপুরি শেষ হয়নি
  • * সব লেকচার কিন্তু Youtube এ আপলোড করা
এখানে তুলে ধরা সব কোর্স ই বাংলায় এবং সম্পূর্ণ ফ্রি, কেননা শিক্ষক.কম এর সব কিছুই সবসময় ফ্রি ,
তো রির্সোস এর জন্য মানুষকে আর বিরক্ত না করে নিজেই চাইলে শুরু করে দিতে পারেন  প্রোগ্রামিং শেখা  ।

যদি আপনি এন্ড্রয়েড এপ্লিকেশন ডেভেলপমেন্ট শিখতে চান তবে আমি বলব আগে আপনি জাভা/অবজেক্ট-ওরিয়েন্টেড প্রোগ্রামিং/এন্ড্রয়েড এপ্লিকেশন ডেভেলপমেন্ট কোর্সটি শেষ করে ফেলুন ।  তারপর অ্যান্ড্রয়েড এপ্লিকেশন ডেভেলপমেন্ট কোর্সটি চাইলে আপনার দক্ষতা যাচাইয়ের জন্য শুরু করতে পারেন । এক্ষেত্রে অ্যান্ড্রয়েড এপ্লিকেশন ডেভেলপমেন্ট কোর্সটি দিয়ে শুরু না করা ভাল কেননা এটি এখনো শেষ হয়নি এবং নতুন কোন লেকচারও পাওয়া যায় না অনেকদিন ধরে, তো অর্ধেক এ আটকে যেন না থাকতে হয় তাই বল্লাম আরকি  ।

আপনি যদি অন্য কোন কোর্স শেষ করতে চান তবে আমি বলব পুরোপুরি কোর্স লেকচার দেয়া শেষ হয়েছে এমন কোন কোর্স শুরু করুন এতে করে পরে আপনার আর কোন ঝামেলায় পডতে হবে না, কেননা আপনি হয়তো জেনে থাকবেন
শিক্ষক.কম এর সব কিছু সেচ্ছায় শেখানো হয় , এখানে শিক্ষকরা তাদের ফ্রি সময়ে লেকচার তৈরী করেন, এখানে এমন অনেক কোর্সও আছে যেগুলো 2014 তে শুরু হয়েও এখনো শেষ হয়নি , কারণ এখানে যারা শিক্ষক হিসাবে আছে তারা সত্যিই অনেক ব্যস্ত মানুষ, এবং বেশিরভাগই প্রতিষ্ঠিত লোকজন  । আমি বলব তাদের সম্মান করতে শিখুন, তারা আমি কিংবা আপনার থেকেও বেশি এগিয়ে , কোন কোর্স শেষ হয়নি দেখে সেখানে গিয়ে বাজে মন্তব্য করার কোন অধিকার আপনার নেই  ।
অন্যকে সম্মান করুন, নিজেও সম্মান পাবেন
তাহলে থাক আজকের মত বিদায় , আবার লিখব নতুন কোন বিষয়ে , অন্য কোন সময়ে ।
 সে পর্যন্ত ভাল থাকুন, অন্যদেরও ভাল রাখুন, খোদা হাফেজ

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment