Latest Movie
Loading...

Thursday, June 25, 2015

অনলাইনে আয় সংক্রান্ত যত সমস্যা আপনার....

Your AD Here
অনলাইন আয়
অনলাইন আয়

অনলাইনে আয় আসলে বিষয় টা ঠিক কেমন ??

এই প্রশ্নের উত্তর হল :  এটা আসলে পুরোপুরি রিয়েল লাইফে কাজ করে আয় করার মত, তবে আমি মনে করি অনলাইনে আয় করা সহজ, তবে অবশ্যই কাজ জানতে হবে  ।


তাহলে আমাকে ঠিক কি কি কাজ জানতে হবে ??

আসলে ব্যাপার টা এইরকম যে আপনি ঠিক কি কি কাজ জানেন, আপনার কোন কাজে ঠিক কেমন দক্ষতা আছে তার উপর নির্ভর করবে ।

আমি অনলাইনে নতুন গাইড লাইন পাচ্ছি না, আমার জন্য কোন কাজগুলো ভাল হয় ??

গাইডলাইন না পাওয়ার বিষয়টা আসলে বেশ হতাশাজনক ব্যাপার, প্রথমে আমি নিজেও গাইডলাইন পায়নি ফলে অনেক ঠকতে হয়েছে , তবে আপনাকে গাইড লাইন দেয়ার জন্য আমি আছি, যথাসাধ্য চেষ্টা করব ।
আর ২য় ব্যাপার টা নির্ভর করে সর্ম্পূর্ণ আপনার উপর, আপনি ঠিক কোন বিষয়ে ইন্টারেস্টেড তার উপর ।
যেমন ধরুন আপনার কোড লিখতে বিরক্ত লাগে, তবে আপনি এসইও শিখতে পারেন বা আপনার হয়তো বিভিন্ন কি-ওয়ার্ড নিয়ে রিসার্চ করতে ভালো নাও লাগতে পারে তো গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখতে পারেন আর যদি আপনার এতেও ভালো না লাগে ব্লগিংও  করতে পারেন  আসল কথা হল আপনার যে বিষয়টা ভাল লাগে ঠিক সেই বিষয়টা
নিয়ে লেগে পডুন ।

আমি ব্লগিং করি কিন্তু ভিজিটর এর অভাব , কি করা যায় ??

এক্ষেত্রে আমি বলব সবার আগে মানসম্মত টিউন/পোস্ট করুন, অতপঃর আপনার ব্লগের জন্য এসইও করুন । যদি ব্লগে কন্টেন্ট না থাকে আর আপনি চারদিকে স্পামিং করে বেডান বা এসইও হলেও করেন তাহলেও কখনো একজন ভিজিটর আপনার ব্লগে ২য় বার আসবে না , তাই আমি বলব আগে আপনি একজন ভিজিটর হয়ে চিন্তা করুন আপনার ব্লগটাতে আছে কি যে আপনি সেই ব্লগে পডে থাকবেন ?? আশা করি উত্তর পেয়ে গেছেন

আমার ব্লগ/সাইট আছে কিন্তু টাকা আয় হয়না কেন ??

এই প্রশ্নটা সাধারণত নতুনরা করে থাকে, ব্যাপার টা হল এই যে যে সাইটে ট্যারিফ নাই সেই সাইটের আবার আয়(ক্লিক) হবে কোথায় থেকে , একটা নিম্ন মানের সাইটে কখনো কোন ভিজিটর ২য় বারের জন্য যায় না কেননা এতে ভিজিটর কে বিজ্ঞাপনের জন্য চরম যন্ত্রনার শিখার হতে হয় । বিশ্বাস হচ্ছে না তাহলে নিজে একবার ভেবে দেখুন এমন কোন সাইট যেখানে শুধু বিজ্ঞাপন আর বিজ্ঞাপন কোন ভাল মানের কন্টেন্ট নেই তাহলে এইবার ভেবে দেখুন কেন আপনি পকেটের টাকা দিয়ে কেনা ডাটা  আর মূল্যবান সময় নষ্ট করতে ওই সাইটে/ব্লগে যাবেন অহেতুক ??

ফ্যামিলিতে প্রবলেম এর কারণে অনলাইন আয় আমার একমাত্র উপায়, আমাকে অনলাইনে আয় করার কোন ব্যাবস্তা করে দিন ।

এক্ষেত্রে আমার কিছু বলার বা করার নেই, কেননা যদি আপনি কোন কাজ না শিখে থাকেন আমি আপনাকে কোন ওয়ে দেখিয়ে দিতে পারব না , আর যদি দেখিয়ে দিয়েও থাকি তবে তা দিয়ে আপনার ফ্যামিলি চালানোর খরচ এই জিবনেও উঠবেনা ।
আচ্ছা এই কাজ না শিখে কি অনলাইন থেকে আয় করা যায় না ??

আমি আপনাকে হতাশ করব না , হ্যা যায় তবে অবশ্যই ইংরেজির উপর বেশ দখল থাকতে হবে, এবং নিজে অন্ততপক্ষে একটা আর্টিকেল লিখার যোগ্যতা থাকতে হবে, তাহলে আপনি বিভিন্ন আর্টিকেল লিখার সাইটে লিখালিখি করে বেশ ভাল অংকের টাকা আয় করতে পারেন ।


আপাতত যাচ্ছি, নামাজ আছে তাই

 ভালো থাকবেন ।

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment