Latest Movie
Loading...

Saturday, June 20, 2015

ভাই থামেন আর কত ক্লিকবাজি করবেন, নিজের সর্বনাশ নিজে ডেকে আনবেন [PTC is Just a Scam]

Your AD Here
ptc scam- mytechbangla

আজকে আমি খুবই মারাত্বক একটা বিষয় তুলে ধরতে যাচ্ছি যা ইতিমধ্যে আমাদের অনলাইন কমিউনিটিতে ভাইরাসের মত ছডিয়ে আছে । টাইটেল দেখে হয়তো বুঝে গেছেন আমি সেই ভয়ঙ্কর পিটিসি সাইটের কথায় বলতেছি ।

যারা নতুন অনলাইনে পা রাখে এবং অনলাইনে যে আয় করা যায় সেই সর্ম্পকে জানতে পারে তারা ভাবতে শুরু করে যে এইটা আর কি এমন কঠিন কাজ, আর একটু আধটু ঘাটাঘাটি করে তারা এইরকম টাইটেল এর কয়েকটা পোস্ট দেখতে পায়: এবার আয় করুন সহজে, অমুক+তমুক সাইট থেকে (পেমেন্ট প্রুভ সহ) । আহ এর চাইতে শান্তি কি আর আছে যেখানে শুধু ক্লিক করেই আয় করা যায়, একদম মনের মত ব্যাপার । অতঃপর কিছু না বুঝে অনলাইন আয়ের স্রোতে গা ভাসিয়ে দেয়া । কিন্তু শান্তি আর ঠিকে না যখন বুঝতে পারে 0.004$-0.04$ খুব কম টাকা যা সে দৈনিক আয় করতেছে তারপর আরো কয়েক ডজন সাইটে রেজিষ্টেশন করে এই ভেবে যে যদি একটা সাইট থেকে আয় কম হয় তবে 10-20 টা সাইট সব মিলিয়ে দিনে তো মিনিমাম 1$-2$ সহজে আয় করতে পারব ।
কিন্তু আরো দুঃখজনক ব্যাপার হলো এরা এতেও সফল হয় না , বরং শিকার হয় আরো কিছু ধোকাবাজের ।

কিন্তু ধোকাবাজেদের ওকে যতটুকু ব্যাবহার করার করে ফেলেছে আর ওর প্রয়োজন নেই ।


শেষমেষ বেচারা চোখে কি ফুল একটা নাকি দেখে ঠিক নাম মনে পডতেছে না , এবং বিভিন্ন গ্রুপ এডমিন আর মানুষদের বিরক্ত করতে থাকে অমুক সাইট আমাকে টাকা দেয় না, তমুক সাইট থেকে খুব কম টাকা আসে , কিভাবে আমি অনলাইন থেকে আয় করতে পারব
কিভাবে আমি টাকা পাব....ব্লা ব্লা ব্লা


যাক আর কিছু বলব না এদের সম্পর্কে । তবে তাদের জন্য কিছু প্রশ্ন যারা এখনো ক্লিকবাজি চালিয়ে যাচ্ছেন :


  • জনাব আপনি কি জানেন আপনি দিনে ঠিক যে পরিমান অর্থ আয় করতেছেন তা বাংলার ঠিক কত টাকা ??
  • আচ্ছা আপনার যে দৈনিক আয় তা দিয়ে ঠিক দু বেলা চা খাওয়া যাবে তো ??
  • আচ্ছা নিজের রেফারেল বাডানোর জন্য আজ পর্যন্ত ঠিক কতজনকে ঠকিয়েছেন আর কতগুলো সাইটে স্পাম করেছেন ??
  • আজ পর্যন্ত ঠিক কত আয় করেছেনে এবং হাতে কত টাকা এসেছে ??

যদিও আমার মোটামুটি সব প্রশ্নের উত্তর জানা তাও করলাম যেন নিজে একটু হলেও ভাবতে পারেন যে আসলে আপনি কি করছেন ।
এইবার দেখুন এর সাইড ইফেক্ট :
  • কখনো আপনি নিজের ক্যারিয়ার গঠন করতে পারবেন না
  • আপনি অনলাইনে কখনো সফল হতে পারবেন না
  • শুধু নিজের মূল্যবান সময় টুকু নষ্ট করবেন যা হয়তো অনেক ভালো কাজে ব্যাবহার করা যেত
  • আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন তবে নিজের পডালেখার বিশাল একটা ক্ষতি করবেন (গ্যারান্টেড)



এবার আসি সত্যিকারের ফ্রিলান্সিং তথা অনলাইনে আয়ের সহি শুদ্ধ তরিকাগুলোর ব্যাপারে

অনলাইনে যদি আয় করতে চান তবে অবশ্যই আপনার কোন না কোন কাজে এক্সপার্ট হতে হবে আদার ওয়েজ দিয়ার ইজ নো মোর ওয়ে ।
অনলাইন মানেই বর্তমান প্রজন্মের কাছে আয়ের বিশাল এক ক্ষেত্র তবে এখানে তারাই সফল হতে পারে যারা তাদের দক্ষতার সাথে ক্রিয়েভিটি টুকু তুলে ধরতে পারে ।
তো আপনি কি পারবেন না নিজের দক্ষতার পরিচয় দিতে ?? আমি বলব অবশ্যই পারবেন শুধু আপনি আগে কিছু কাজ শিখে নিন যেমন : এসইও, এইচটিএমএল, পিএইচপি, সি++, ওয়ার্ডপ্রেস এছাডা আরো অনেক আছে যেগুলোর মার্কেট ভ্যালুও যথেষ্ট ।

কি ভাবতেছেন কাজ কিভাবে শিখব ?? আসলে আমরা বাঙ্গালীদের ৩ টা হাত ডান হাত, বাম হাত, আর অজু হাত , বর্তমানে ইন্টারনেটে রির্সোস এর অভাব নেই , যদি আপনি খুজে না পান তবে কমেন্ট বক্স আসুন আমি চেষ্টা করব আপনাকে যতটুকু পারি হেল্প করার ।

আর এতক্ষণে হয়তো যারা পিটিসি সাইট নিয়ে গজব মার্কা টিউন করেছিলেন তারা আমার চোদ্দগোষ্টি উদ্ধারে লেগে গেছে, লাগুক তবুও অন্ততপক্ষে কিছু লোক তো বুঝবে যে তারাযা করতেছে তার পুরোটায় ভূল আর অনলাইন থেকে টাকা আয় করা বাস্তব জীবনে কাজ করে টাকা আয় করার মত কষ্টসাধ্য ।

আর যারা এখনো অনলাইন থেকে আয়ের জন্য মইরা যাইতাছেন তাদের জন্য আমি বলব মাইক্রোওয়ার্কারস এর কথা , যেখানে খুব ছোট ছোট কাজ করে বেশ ভালো আয় করতে পারবেন : যেমন 5 মিনিট এ কোন সাইট এ সাইন আপ করলেন এর জন্য পাবেন 0.10$ যা হয়তো আপনাকে পিটিসি সাইটগুলো দু-তিন দিন ক্লিক করার পর দেয় । নিচে দেখুন আমি যে ছোটখাট কাজগুলো করে আয় করেছি তার ছোট্ট একটা স্কিনশর্ট :

microworkers- mytechbangla
আর যারা এই সাইট সম্পর্কে কিছু জানেন না তারা আমার গতবছরের করা এই পোস্টটি দেখতে পারেন
আজকে এই পর্যন্ত পরের বার আসছি নতুন কোন বিষয় নিয়ে , খোদা হাফেজ

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment